class="post-template-default single single-post postid-1193 single-format-standard custom-background wp-custom-logo wp-embed-responsive wide better-responsive-menu">

আসোলেশনে থাকলে দেয়া হবে ৩০০ ডলার, করোনা পজেটিভ হলে ১৫০০


অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ার বাসিন্দারা করোনা টেস্ট করালে তাদের দেয়া হবে ৩০০ অস্ট্রেলিয়ান ডলার। পাশাপাশি টেস্টের ফল পাওয়া পর্যন্ত তাদের আইসোলেশনে থাকতে হবে। আর পজিটিভ হলে পাবেন আরও ১৫০০ ডলার। এ সব অর্থ দেয়া হবে সরকারি তহবিল থেকে।

বৃহস্পতিবার দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। রাজ্যটির প্রধান ড্যানিয়েল দাবি করেন, নাগরিকরা উপসর্গ নিয়ে কাজে যাচ্ছেন এবং করোনা পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছেন না; এতে করোনা ছড়িয়ে পড়তে পারে।

তিনি বলেন, নাগরিকরা তখনই ৩০০ ডলার পাবেন যখন তারা আইশোলেশনে থাকবেন। এই অর্থ পরিশোধের জন্য আবেদন করা খুবই সহজ। তবে আইসোলেশনে না থাকলে কোনোভাবেই এ অর্থ পাবেন না।

সরকারের কাছে বেতন স্লিপ দেখাতে হবে নয়তো এই অর্থ পাবেন না। তবে বেতন স্লিপ তাৎক্ষণিক দেখাতে না পারলে তাদের জন্য বিধিবদ্ধ ঘোষণা প্রয়োজন বলে তিনি উল্লেখ করেছেন। এ পদ্ধতি সংক্রমণ রুখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে মনে করেছেন অ্যান্ড্রুস।

তিনি বলেন, আইশোলেশনে থাকা অবস্থায় কারো করোনা পজিটিভ হলে সে ক্ষেত্রে ১৫০০ ডলার পাবেন। করোনাকালীন এ সব অর্থ তাদের পরিবারের জন্য অনেক উপকার হবে বলেও তিনি জানান।

তিনি দাবি করেন, বেশিরভাগ মানুষ করোনা টেস্টের ফলাফল পাওয়ার আগ পর্যন্ত আইসোলেশনে বাড়িতে থাকছেন না। তারা শপিং বা তাদের কর্মক্ষেত্রে যাচ্ছেন।

অস্ট্রেলিয়ায় ফের করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। দেশটির ভিক্টোরিয়া রাজ্যে কয়েকদিন ধরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা বেড়ে চলেছে। রাজ্যটিতে নতুন করে ৪০৩ জন শনাক্ত হয়েছেন। আর তৃতীয় দিনের মতো ৫ জনের প্রাণহানি ঘটেছে।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *